ছেলেকে নিয়ে অবস্থান কর্মসূচিতে ঢাবি শিক্ষক : ফ্রান্সের পণ্য বয়কটের ডাক

বাংলাদেশ

সম্প্রতি ফ্রান্সে মহানবী সা:-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে নিজের ছেলেকে সাথে নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক। ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক মো: ইমরান হোসেনের সাথে এ কর্মসূচিতে অংশ নেয় তার ছেলে আব্দুল্লাহ ইরফানও (৬)। এ সময় তারা ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান জানান।

গতকাল সোমবার বিকেলে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচিতে বাবা ইমরানের হাতে ‘বয়কট ফ্রান্স প্রোডাক্ট’ ও ছেলের হাতে ‘উই লাভ প্রফেট মুহাম্মদ’ সা: সংবলিত প্লাকার্ড দেখা গেছে। মো: ইমরান হোসেন বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানো হয়েছে। দেশটির সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে তাদের হিংসাত্মক মনোভাব প্রকাশ করেছেন।

প্রত্যেক ধর্মপ্রাণ মুসলমানের উচিত যার যার জায়গা থেকে এর প্রতিবাদ করা। একজন মুসলিম হিসেবে আমরা এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছি। আমরা ফ্রান্সের সব পণ্য বয়কটের আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, অনেকে আমাদের বাবা-ছেলের কর্মসূচিকে লোক দেখানো মনে করে ভুল করতে পারেন। এখানে লোক দেখানোর কিছু নেই। মুসলিম হিসেবে ঈমানী দায়িত্ব মনে করে এখানে অবস্থান নিয়েছি।