বায়তুল মোকাররমে মুসল্লি-পুলিশ তুমুল সংঘর্ষ

বাংলাদেশ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে পুলিশের সঙ্গে সংঘর্ষ চলছে হেফাজতে ইসলামসহ বেশ কয়েকটি ইসলামপন্থি সংগঠনের। এসময় পুলিশের সঙ্গে অ্যাকশনে যোগ দেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরাও। আজ জুমার নামাজ শেষে এ সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

জানা গেছে, জুমার নামাজ শেষে নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট দিয়ে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করে হেফাজতে ইসলামসহ বেশ কয়েকটি ইসলামপন্থি সংগঠন। এসময় পুলিশ বাধা দিলে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। পুলিশের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদেরও মুসল্লিদের দিকে ইটপাটকেল ছুুড়তে দেখা যায়। মুসল্লিরা মসজিদের ভেতরে অবস্থান নিয়ে পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে প্রতিরোধ গড়ে তুলে।

উভয়পক্ষে দীর্ঘক্ষণ চলে তুমুল সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট, সাউন্ড গ্রেনেড ছুড়ে। জলকামান নিয়ে টহল দিতে দেখা যায়। সংঘর্ষে গণমাধ্যম কর্মীসহ বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বেলা আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয়পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও তুমুল সংঘর্ষ চলছিল।