খিলক্ষেতে ফ্লাইওভারে পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’, নিহত ২

বাংলাদেশ

রাজধানীর খিলক্ষেতে পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ সন্দেহভাজন দুই ছিনতাইকারী নিহত হয়েছেন। এছাড়া ঘটনাস্থল থেকে আরও দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।সোমবার দিনগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

নিহত দুজন হলেন- এনামুল (৩০) ও রাসেল (২৮)। পুলিশ জানিয়েছে, রাত আড়াইটার দিকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগ ও খিলক্ষেত থানা পুলিশের সমন্বিত দলের সঙ্গে সশস্ত্র ছিনতাই দলের সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা সিএনজিচালিত অটোরিকশায় করে যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়ে একপর্যায়ে গুলি ছোড়েন। পুলিশের সঙ্গে গোলাগুলি শেষে ঘটনাস্থল থেকে দুজন দুর্বৃত্তকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ সময় ঘটনাস্থল থেকে দুজনকে অক্ষত অবস্থায় আটক করা হয়। ঘটনাস্থল থেকে সিএনজিচালিত একটি অটোরিকশা, একটি বিদেশি পিস্তল, দুটি গুলিভর্তি একটি ম্যাগাজিন, একটি ছুরি, দুটি মলম, একটি গামছা, ৯টি মুঠোফোন, ১৬টি ইয়াবা বড়ি ও পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আটক দুজনের নাম নয়ন ও ইয়ামিন। তারা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, নিহত দুজনের নাম এনামুল ও রাসেল। ডিবি গুলশান বিভাগ জানিয়েছে, গতকাল রাতে তাদের একাধিক টিম খিলক্ষেত থানা পুলিশের সঙ্গে টহল দিচ্ছিল। রাত সোয়া ২টার দিকে কাওলা থেকে বিশ্বরোডের দিকে সিএনজিচালিত একটি অটোরিকশা যাচ্ছিল।

পুলিশ থামার সংকেত দিলে সেটি দ্রুতবেগে ফ্লাইওভারের ওপর দিয়ে পূর্বাচলের দিকে পালিয়ে যাচ্ছিল। ফ্লাইওভারে থাকা পুলিশ সতর্কসংকেত পেয়ে মাইক্রোবাস দিয়ে ব্যারিকেড তৈরি করে। একপর্যায়ে অটোরিকশা থেকে দুই দুর্বৃত্ত নেমে পুলিশের মাইক্রোবাস লক্ষ্য করে গুলি ছোড়েন।

আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও গুলিবিনিময় হয়। পরে অটোরিকশা থেকে দুজনকে জীবিত অবস্থায় আটক করা হয়। কিছু দূরে ফ্লাইওভারের ওপর দুজনকে রক্তাক্ত অবস্থায় পাওয়া যায়।

পুলিশ আরও জানিয়েছে, আটক দুজন জানিয়েছেন, তারা মূলত অটোরিকশায় যাত্রী তুলে তাদের সর্বস্ব ছিনিয়ে নেন। নিহত ও আটক ব্যক্তিরা ছিনতাই, ডাকাতিসহ একাধিক মামলার আসামি। আটক দুজনের বিরুদ্ধে একাধিক মামলা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক এসআই বাচ্চু মিয়া জানান, সোমবার ভোর ৪টার দিকে খিলক্ষেত থানা পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় দুই যুবককে হাসপাতালে নিয়ে আসেন। কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।