আমার পেছনে শত্রু লেগে আছে: হিরো আলম

বিনোদন

গত শুক্রবার দেশের ৩৯টি হলে মুক্তি পেয়েছে হিরো আলম অভিনীত ছবি ‘সাহসী হিরো আলম’। মুক্তির প্রথম দিন থেকেই বিভিন্ন হলে ঘুরছেন হিরো আলম। সিনেমার চেয়ে বাস্তবের হিরো আলমকে নিয়েই মানুষের আগ্রহ বেশি দেখা গেছে হলের আঙিনায়। হিরো আলমকে ঘিরে মানুষের ভিড়ের অনেক ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

হিরো আলমের সিনেমা নিয়ে হলমালিকেরা অনেকেই হতাশার কথা বলছেন। তাঁদের অভিযোগ, ছবিটি দেখতে দর্শক আসছেন না হলে। উল্টো হিরো আলম তাঁর প্রথম ছবি নিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছেন।

হিরো আলমের দাবি, প্রথম ছবিতেই সফল তিনি। তবে কিছু সমালোচনাকারীর প্রতি মেজাজ খারাপ তাঁর। হিরো আলম বলেন, ‘কিছু সমালোচনাকারী বলে বেড়াচ্ছেন, আমার ছবি নাকি চলছে না। কিন্তু আমি তো নিজে অনেক হলে গিয়ে দর্শকের উপস্থিতি দেখতে পাচ্ছি।

কিছু হলে দর্শকের উপস্থিতি একেবারেই কম দেখেছি। তার মানে এই নয় যে হলে একেবারেই দর্শক নেই। আরে ভাই, একেবারেই যদি দর্শকশূন্য থাকত, তাহলে তো এত দিন চলত না আমার সিনেমা। বিশ্বাস করেন ভাই, এই সমালোচনাকারীদের জন্য মেজাজটা খুব খারাপ।’

আলমের অভিযোগ, শুরু থেকেই তাঁকে নিয়ে সমালোচনা করে যাচ্ছেন কিছু মানুষ। তিনি বলেন, ‘কেউ কেউ আমার ভালো সহ্য করতে পারে না। আমি সাহস করে সিনেমা বানালাম, আমাকে উত্সাহ না দিয়ে উসকানি দেয়। আমার পেছনে লাগে। কিন্তু আমি পাত্তা দিই না। কারণ, সাধারণ মানুষ আমাকে ভালোবাসেন।’

কারা আপনার পেছনে লাগে? এমন প্রশ্নে হিরো আলম বলেন, ‘গুটিকয়েক মানুষ আছে, যারা আমার জায়গায় আসতে পারেনি, তারা। আবার কিছু মিডিয়ার লোকজনও আমাকে দেখতে পারে না। সিনেমার কিছু মানুষ উসকানি দিয়ে আমার পেছনে লাগিয়ে দিয়েছে তাদের। এই উসকানিদাতারা কিছু করেও না, কাউকে কিছু করতেও দেবে না।’

আলমের দাবি, কারও কারও মনে হিংসা, হিরো আলমের মতো মানুষ সিনেমা বানিয়ে ফেলল, আবার মুক্তিও দিলো! তিনি বলেন, ‘সিনেমার শুটিংয়ের সময় কেউ কেউ বলেছিলেন, আমার ছবি নাকি মুক্তিই পাবে না। পেলেও দর্শক আসবেন না। আমি তাঁদের বলছি, আমার ছবি না চললে তো শনিবারই হল থেকে নেমে যেত।’

হিরো আলম মনে করেন, অনেক লড়াই করে আজকের অবস্থান তৈরি করেছেন তিনি। যত বাধাই আসুক, সিনেমায় জায়গা করে নিতে লড়াই করবেন তিনি। বাধা পেয়ে বসে থাকবেন না। জানালেন, সামনে আরও দুটি ছবির কাজে হাত দিয়েছেন তিনি।

আগামী মাসে একটির কাজ শুরু হবে। সিনেমাটি পরিচালনা করবেন মনতাজুর রহমান আকবর। এর বাইরে ছবির নাম, নায়িকা কে হবেন—কিছুই বলতে রাজি নন আলম। তাঁর কথা, আগেই বলে দিলে বিপদে পড়বেন তিনি। তিনি বলেন, ‘আমার পেছনে শত্রু লেগে আছে।

এখনই নায়িকার নাম বলে দিলে মিডিয়ার কিছু মানুষ তাঁকে বুঝিয়ে আমার ছবিতে কাজ না করতে উত্সাহিত করবেন।’ নায়িকার নাম জানার জন্য নানাভাবে অনুরোধ করা হলেও নায়িকার নামই বললেন না তিনি।

সূত্র: প্রথম আলো