মন্ত্রিত্বের ‘অফার’ নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন

সম্প্রতি এক সাক্ষাৎকারে মন্ত্রী হওয়ার অফারের বিষয়ে কথা বলেছেন বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সাংবাদিক, সংগীত শিল্পী ও উপস্থাপক তানভীর তারেকের পরিচালনায় একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে শনিবার (২১ নভেম্বর) এক প্রশ্নের উত্তরে তার মন্ত্রিত্ব পাওয়ার গুঞ্জন নিয়ে কথা বলেন।

এসময় আলোচনায় নিরাপদ সড়ক চাই আন্দোলনসহ অন্যান্য বিষয়েও কথা বলেন জনপ্রিয় এই অভিনেতা। অনুষ্ঠানের দেড় মিনিটের দিকে তানভীর তারেক তাকে তার মন্ত্রী হওয়ার যে গুঞ্জন চলছে তা নিয়ে প্রশ্ন করেন। উত্তরে তিনি বলেন, না না, এইটা আমার কাছে কোনো বিষয় না। মন্ত্রী হতে চাইলে আমার এত আন্দোলন করার কোনো দরকার ছিল না। আমি বেদের মেয়ে জ্যোৎস্নার হিরো।

একজন সফল অভিনেতা, যা এখনও প্রায় সবার কাছেই এক নামেই পরিচিত। মন্ত্রিত্বের মোহ আমায় কখনও টানে না। তিনি আরও বলেন, কেউ আমাকে বললে আমি বলি, আপনারা কি চান যে আমার এই আন্দোলনটি নষ্ট হয়ে যাক? আমি কিন্তু এরশাদ সাহেবকে বলেছি। অনেকেই আমাকে বলেছিল। তাদেরকে আমি একটাই জবাব দিয়েছি, আমি যদি কোনো দলে যাই তাহলে তো সেটা একঘরে হয়ে গেল।

আমি সার্বজনীন থাকতে চাই। আমি সবার জন্য থাকতে চাই। আমি চাই না কোনো দলের হয়ে থাকতে। তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় কোনো ধর্মের, কোনো পেশার, কোনো বয়সেরই রক্ষা নেই। যে কেউ ই এর কবলে পড়ে নিজের মূল্যবান জীবন হারাতে পারে। তাই তিনি নির্দিষ্ট কোনো দলের হয়ে থাকতে চান না।