কারাগারে মাদক সরবরাহ, আটক বিড়াল

বিনোদন

কারাগারে কয়েদীদের কাছে মাদকদ্রব্য সরবরাহ হয়। এ তথ্য নতুন নয়। বিশ্বের বিভিন্ন দেশেই হরহামেশাই এমন ঘটনা ঘটে। সেই সঙ্গে অপরাধীও আটক হয়। তবে কারাগারে মাদকদ্রব্য সরবরাহের জন্য কোনো প্রাণীকে আটকের ঘটনা এর আগে শোনা যায়নি। সম্প্রতি এমন অদ্ভুত ঘটনা ঘটেছে উত্তর আমেরিকার দেশ পানামায়।

মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট এবং ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, শুক্রবার (১৬ এপ্রিল) দেশটির ক্যারিবিয়ান প্রদেশের এক কারাগারে মাদকদ্রব্য সরবরাহের অভিযোগে একটি বিড়ালকে আটক করা হয়। কারা কর্তৃপক্ষ জানায়, সাদা রঙের বিড়ালটি কারাগারের ভেতরে ঢোকার চেষ্টা করছিল।

ওই সময় বিড়ালটিকে আটক করলে তার শরীরে বাঁধা অবস্থায় মাদক পাওয়া যায়। ওই কারাগারে ১ হাজার ৭ শ’রও বেশি কয়েদি রয়েছে। ওই কারাগারের প্রধান আন্দ্রেস গুতেরেস জানান, বিড়ালের গলায় একটি কাপড় বাঁধা ছিল। তাতে সাদা গুঁড়ো, পাতা, উদ্ভিজ পদার্থ দিয়ে মোড়ানো প্যাকেট পাওয়া যায়।

তিনি আরও জানান, অনেক সময় বন্দিরা খাবার দিয়ে প্রাণীদের পোষ মানায়, তারপর এদের মাধ্যমে বাইরে থেকে মাদক সংগ্রহ করে। এদিকে ওই কারাগারে অবৈধ মাদকপাচারের জন্য প্রাণী ব্যবহার নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে।