আমরা প্রতিপক্ষ হতে পারি, কিন্তু শত্রু নই: জো বাইডেন

আন্তর্জাতিক

করোনাভাইরাস মহামারি, অর্থনৈতিক মন্দা এবং সাম্প্রতিক নির্বাচনী প্রচারণার কারণে যুক্তরাষ্ট্রের মানুষের মধ্যে চলমান দ্বন্দ্বের উপস্থিতি বিবেচনায় রেখে ডেমোক্র্যাট প্রার্থী তার বক্তব্যে বলেছেন,‘এরকম কঠিন লড়াইয়ের নির্বাচনের পর উত্তেজনা তীব্র থাকে। কিন্তু আমাদের আরো অনেক গুরুত্বপূর্ণ সমস্যা রয়েছে, দলীয় সমস্যা নিয়ে যুদ্ধ করার সময় আমাদের নেই।’

তিনি বলেন,‘আমরা প্রতিপক্ষ হতে পারি, কিন্তু আমরা শত্রু নই।’ এদিকে পেনসিলভানিয়ায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ভোটের ব্যবধান বাড়তে থাকায় ডেলাওয়ারে এক বক্তব্যে জো বাইডেন জয়ের আত্মবিশ্বাস ব্যক্ত করেন।

তিনি বলেন,‘আমরা ৭ কোটি ৪০ লাখের বেশি ভোট পেয়েছি যা যুক্তরাষ্ট্রের ইতিহাসে আর কোনো প্রেসিডেন্ট প্রার্থী পাননি।’ চূড়ান্তভাবে বিজয়ের ঘোষণা না দিলেও তার দল পুরো জাতির সমর্থনে পরিষ্কার সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে যাচ্ছে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

বক্তব্য রাখতে যাচ্ছেন বাইডেন

পেনসিলভানিয়া রাজ্যে বাইডেন ২৭ হাজারের বেশি ভোটের ব্যবধানে এগিয়ে যাওয়ার পর ডেলাওয়ারের উইলমিংটন থেকে বক্তব্য রাখার কথা ডেমোক্র্যাট প্রার্থীর।

অ্যালেহেনি কাউন্টির পোস্টাল ব্যালট গণনা হওয়ার পর ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের ভোটের ব্যবধান বেড়েছে এবং পেনসিলভানিয়া রাজ্যের ২০টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে প্রেসিডেন্ট হওয়ার পথেও এগিয়ে গেছেন। সূত্র : বিবিসি