ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না: আব্বাস

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বুধবার (১২ মে) বলেছেন, তার সরকার ফিলিস্তিনের জনগণকে রক্ষায় সম্ভাব্য সবকিছু করছে। ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না। ফিলিস্তিনি নেতা বলেছেন, তিনি জেরুজালেম ও অন্যান্য ফিলিস্তিনি অঞ্চলগুলোকে ইসরায়েলি বাহিনীর হামলা থেকে রক্ষায় কাজ করছে।

‘ফিলিস্তিনের জনগণের প্রতি ইসরায়েলের আগ্রাসন’ এর প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করতে রামাল্লায় রাষ্ট্রপতি সদর দফতরে বৈঠকের শুরুতে তিনি এ কথা বলেন।আব্বাস বলেন, ‘গাজা উপত্যকায় আগ্রাসনসহ সর্বত্র আমাদের লোকদের বিরুদ্ধে দখলদার বাহিনীর অব্যাহত আগ্রাসন সব সীমা অতিক্রম করে সমস্ত আন্তর্জাতিক রীতিনীতি লঙ্ঘন করেছে।’

প্রেসিডেন্ট বলেন, ‘জেরুজালেম একটি লাল রেখা, এটি ফিলিস্তিনের হৃদয় ও প্রাণ এবং এর চিরন্তন রাজধানী, এর সম্পূর্ণ মুক্তি ব্যতীত শান্তি, সুরক্ষা বা স্থিতিশীলতা নেই।’ তিনি বলেন, জেরুজালেমের আরব ইসলামী পরিচয় অপসারণের জন্য ইসরায়েল যুদ্ধাপরাধ এবং জাতিগত নিধন চালাচ্ছে।

ক্ষুব্ধ আব্বাস বলেন, এটি আল-আকসা মসজিদের মতো বাড়িঘরে চুরি এবং ধর্মীয় স্থানগুলোকে অবমাননা করা হচ্ছে। আমেরিকা ও ইসরায়েলকে উদ্দেশ্য করে আব্বাস এই দখল বন্ধের দাবি জানিয়ে আরও বলেন, ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না।

তিনি বলেন, শেখ জাররাহ পাড়ায় বসবাসকারী ফিলিস্তিনি পরিবারগুলো যারা ইসরায়েলের উচ্ছেদের মুখোমুখি হচ্ছে, তারা ছাড়বে না।
সূত্র: আরব নিউজ