করোনায় ইসরাইলের সাবেক প্রধান ধর্মযাজকের মৃত্য

আন্তর্জাতিক

ইসরাইলের সাবেক প্রধান ধর্মযাজক রাব্বি ইলিয়াহু বাকসি ডোরন রোববার রাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৯ বছর। তিনি দেশটির সারি জেদাক মেডিক্যাল সেন্টারে চিকিৎসারত ছিলেন। সোমবার দ্যা জেরুসালেম পোস্টের এক প্রতিবেদনে এ সংবাদ প্রকাশিত হয়েছে।

তার মৃত্যুতে ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু শোক প্রকাশ করে বলেছেন, রাব্বি বাকসি ডোরন আমাদের ও বিশ্বের সব ইসরাইলিদের জন্য পথপ্রদর্শক ছিলেন। তিনি আরো বলেন, তাকে বাঁচাতে চিকিৎসকেরা সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। ১৯৯৩ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত সেফারডিমের শীর্ষ যাজক হিসেবে রাব্বি বাকসি ডোরন দায়িত্ব পালন করেন।

তিনি পাঁচদিন হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ছিলেন। করোনা লক্ষণ নিয়ে হাসপাতালে যান। নিয়মিত পরীক্ষার পর চিকিৎসকরা তার শরীরে করোনাভাইরাস পজিটিভ নিশ্চিত হন। তবে আগে থেকেই তার আরো কিছু শারীরিক অসুস্থতা ছিল। গিভাত শোলের স্প্যানিশ ফিউনারেল হোমে সোমবার বিকেলে তার জানাজা অনুষ্ঠিত হবে।

তবে জনসাধারণকে করোনা মহামারির কারণে জানাজায় অংশ না নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। শ্রদ্ধা প্রদর্শনের জন্য তার জানাজা দেশটিতে সরাসরি সম্প্রচার করা হবে। উল্লেখ্য, ইসরাইলে এখন পর্যন্ত ১১ হাজার ১৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১০৩ জনের। সূত্র : দ্যা জেরুসালেম পোস্ট