জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

জাতীয়

শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সরকারি সিদ্ধান্তের আলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব পরীক্ষা স্থগিত রাখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান জানিয়েছেন, মন্ত্রণালয়ের নির্দেশের জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা বন্ধের এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সব পরীক্ষাও স্থগিত থাকবে।

করোনাভাইরাস মহামারীর কারণে গত ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়গুলোয় সরাসরি পাঠদান ও পরীক্ষা বন্ধ রয়েছে। তবে জাতীয় বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজে সম্প্রতি পরীক্ষা শুরু হয়। নতুন সিদ্ধান্তে ২৪ মের আগে এসব শিক্ষা প্রতিষ্ঠানে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা কম। কেননা শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, দেশের বিশ্ববিদ্যালয় খুলবে রোজার ঈদের পর ২৪ মে।