মাহফিল থেকে ফেরার পথে বন্ধুকে ছুরিকাঘাতে হত্যা

অন্যান্য

গাজীপুরের শ্রীপুরে ওয়াজ মাহফিল থেকে বাড়ি ফেরার পথে শাহীন (১৬) নামের এক কিশোরকে হত্যার উঠেছে বন্ধুর বিরুদ্ধে। সোমবার (১৫ মার্চ) দিনগত রাতে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের হালুকাইদ গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শাহীন ধলিপাড়া গ্রামের সোহাগ মিয়ার ছেলে। সে পাবুরিয়ার চালা গ্রামে তার নানার হায়দার আলীর বাড়িতে থেকে লেখাপড়া করতো। সে পাবুরিয়ার চালা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল। নিহতের নানা হায়দার আলী বলেন, সোমবার রাতে শাহীন তার বন্ধুদের সাথে পাশের গ্রামের একটি মসজিদে ওয়াজ শুনতে যায়।

পরে বাড়ি ফেরার পথে পূর্ব শত্রুতার জেরে স্থানীয় শামসুল হকের ছেলে সজীব তার কয়েক সহযোগী নিয়ে শাহীনের পথরোধ করে। একপর্যায়ে তারা শাহীনকে ধারালো ছুরি দিয়ে পেটে ও বুকে আঘাত করে পালিয়ে যায়। এ সময় মোকাররম নামে শাহীনের বন্ধু গুরুতর আহত হয়। স্থানীয়রা গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে শাহীন মারা যায়।

শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার জানান, ‘বেশ কিছুদিন আগে মাছ ধরা নিয়ে শাহিনের সাথে প্রতিবেশী সজীবের ঝগড়া হয়। ওই সময় স্থানীয় লোকজন বসে তা মীমাংসা করে দেন। সোমবার (১৫ মার্চ) পূর্বে মাছ ধরা নিয়ে ঝগড়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। বাগবিতণ্ডার একপর্যায়ে সজীব ক্ষিপ্ত হয়ে শাহীনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, ‘ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে।’