‘প্যান্ট চুরি করে ৩২০ টাকা জরিমানা দিতে হল ছাত্রলীগ নেতার’

রাজনীতি

রাজশাহী জেলা ছাত্রলীগের এক নেতা দোকান থেকে প্যান্ট চুরি করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। প্যান্ট চুরি করে ৩২০ টাকা জরিমানাও গুনতে হয়েছে ওই ছাত্রলীগ নেতাকে।শনিবার (১০ এপ্রিল) তানোরের গোল্লাপাড়া বাজারের প্রদিপ সুপার মার্কেটে এই চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত মিজানুর রহমান ওরফে জুয়েল রানা রাজশাহী জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

জানা যায়, জুয়েল রানা ওই মার্কেটের পোশাক ব্যবসায়ি প্রসেনজিতের দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় একটি প্যান্ট চুরি করেন। পুরো ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। এ বিষয়ে প্রসেনজিৎ গণমাধ্যমকে বলেন, শনিবার বিকেলে চুরির ঘটনাটি ঘটে। তখন আমি দোকানে ছিলাম না। ফিরে এসে প্যান্টটা দেখতে না পেয়ে দোকানে থাকা ছোটভাইকে জিজ্ঞেস করলে, সে উত্তর দিতে পারেনি। তবে পাশের একটি দোকানে সিসিটিভির ফুটেজ দেখে চুরির ঘটনাটি বুঝতে পারি এবং জুয়েল রানাকে শনাক্ত করা হয়।

প্রসেনজিৎ বলেন, পরে তার সঙ্গে যোগাযোগ করলে তিনি আমাকে বলেন, ‘আমি নিজেই বিষয়টি আপনাকে বলব বলে মনে করছিলাম। কিন্তু আপনিই ফোন দিলেন।’ পরে জুয়েল রানা মার্কেটে এসে বাজার বণিক সমিতির সভাপতি ও সম্পাদকের উপস্থিতিতে ৩২০ টাকা জরিমানা দেন। এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা জুয়েল রানা চুরির কথা অস্বীকার করেন। তার দাবি, সেদিন সন্ধ্যায় মার্কেটের পেছনে কেউ একজন তাকে পানের সঙ্গে ঘুমের ওষুধ খাওয়ান। এরপর তার নেশা ধরে যায়। তিনি আর কথা বলতে পারছিলেন না।

তাই দোকানে কিছু না বলেই, প্যান্টটা নিয়ে চলে আসেন।পরবর্তীতে ওই প্যান্ট পরে দোকানে গিয়ে মূল্য পরিশোধ করেছেন বলে জানান তিনি। তবে সিসিটিভি ফুটেজে তাকে অসুস্থ নয় বরং স্বাভাবিকভাবে হেঁটে যেতে দেখা গেছে তাকে, এমন প্রশ্নে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি। এদিকে এ বিষয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ বলেন, ‘ঘটনাটি শুনেছি। ব্যবসায়ী বা বাজার কমিটির দিক থেকে অভিযোগ পেলে জুয়েলের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

সূত্র: সময় টিভি