সুস্থ হয়ে নেতৃত্ব দেবেন খালেদা জিয়া‌

রাজনীতি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অতি দ্রুত সুস্থ হয়ে নেতৃত্ব দেবেন। একটি দানব সরকার আমাদের সবকিছুকে তছনছ করে দিচ্ছে। আমাদের স্বপ্নকে তছনছ করে দিচ্ছে। তা থেকে বেরিয়ে আসতে হবে। তার জন্য আমাদের পরিকল্পিতভাবে হাত-পা ছুড়তে হবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি আয়োজিত বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘বৈশ্বিক দুর্যোগ: ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় এমন আশা প্রকাশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেছেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, হতাশা শব্দটাই মাথার মধ্যে আনবেন না। হতাশাকে বাদ দিয়ে আশার আলো দেখে সামনের দিকে আগাতে হবে। বিশ্বাস করি, তারেক রহমানের নেতৃত্বে অবশ্যই এই সংগ্রামে জয়ী হব। খালেদা জিয়া আমাদের সেই অনুপ্রেরণা দিয়েছেন।

আমরা বিশ্বাস করি, তিনি অতি দ্রুত সুস্থ হয়ে সেই সংগ্রামে নেতৃত্ব দিতে সমর্থ হবেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশের রাজনৈতিক পরিবেশ সঙ্গত না হলে, জবাবদিহিতামূলক সরকার না হলে এবং রাষ্ট্রের মালিক জনগণ তাদেরকে তার মালিকানা ফিরিয়ে দেওয়া না গেলে চলমান দুর্বৃত্তায়ন চলতে থাকবে।

সেক্ষেত্রে আমাদেরকে জিয়াউর রহমানের বাস্তব ও বিজ্ঞানভিত্তিক দেখানো পথে হাঁটতে হবে। তাহলেই আমরা আমাদের রাজনৈতিক ও প্রাকৃতিক পরিবেশ ঠিক রাখতে পারব। বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেন, ভারত ৫৪টি অভিন্ন নদীর ওপর বাঁধ দেওয়ায় আমাদের নদীগুলোর পানি প্রবাহ কমে গেছে।

এতে করে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে মরুকরণ শুরু হয়েছে। বেড়ে গেছে লবণাক্ততা। ফারাক্কা নদীতে বাঁধের কারণে ২০টি নদী হারিয়ে গেছে। এই নিয়ে কথা বলার মতো সরকার দেশে নেই। যে সরকার দেশ ও জনগণের স্বার্থ নিয়ে কথা বলতে পারবে তেমন একটি সরকার চাই। সেজন্য দেশে ও দলের মধ্যে গণতন্ত্র থাকতে হবে।

দেশে সুশাসন ও ন্যায়নীতির সরকার থাকতে হবে। এ লক্ষ্যে রাজপথে আন্দোলন করতে হবে। বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এবং সহ-সম্পাদক কাজী রওনাকুল ইসলাম টিপুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- দলের আন্তর্জাতিক সম্পর্ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল লতিফ মাসুম, অধ্যাপক জামাল উদ্দিন রুনু এবং সেভ দ্য সুন্দরবন ফাউন্ডেশনের সভাপতি ড. ফরিদুল ইসলাম। সভা শেষে বিভিন্ন ব্যক্তিদের নিম গাছের চারা বিতরণ করেন বিএনপি মহাসচিব।