ইসলাম গ্রহণ করলেন নেলসন ম্যান্ডেলার নাতি

ধর্ম

দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী আন্দোলনের নেতা নেলসন ম্যান্ডেলার নাতি মান্ডলা ম্যান্ডেলা ইসলাম গ্রহণ করেছেন। যদিও তিনি ২০১৬ সালে ধর্মান্তরিত হয়েছিলেন কিন্তু খুব কম লোকই জানে এ বিষয়টি। যারা বিষয়টি এখনো জানেন না তাদের জন্য নতুন করে খবরটি দেয়া হলো।

নেলসন ম্যান্ডেলার মানব ইতিহাসে সবচেয়ে অনুপ্রেরণাদায়ক ব্যক্তিদের অন্যতম হয়ে উঠার গল্প অধিকাংশ মানুষই জানেন। তিনি আফ্রিকা ও বহির্বিশ্বে বর্ণবাদ ও দুঃশাসনের বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছেন।

অপরদিকে, মান্ডলা ম্যান্ডেলার জীবন সম্পর্কে যা জানা যায় তা হলো, তার জন্ম ১৯৭৪ সালে। তিনি রোডস ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন। তার প্রধান বিষয় ছিল রাষ্ট্রবিজ্ঞান। তিনি ২০০৯ সালে রাজনীতির মাঠে পা রাখেন। পরে ২০১৬ সালে এক মুসলিম নারীকে বিয়ে করেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, তার স্ত্রীই তাকে ইসলামের ছায়াতলে যেতে সাহায্য করেছেন।

তিনি ওই মুসলিম নারীকে বিয়ে করার দুই মাস আগে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তিনি তার বাবা-মাকেও ইসলামে আসার ব্যাপারে উৎসাহিত করেন। তিনি মুসলিম সম্প্রদায়কে ধন্যবাদ জানান তাকে উন্মুক্ত হাতে গ্রহণ করার জন্য এবং তাকে উষ্ণ শুভেচ্ছা জানানোর জন্য।

২০১৭ সালে পাকিস্তান সফরের সময় মান্ডলা ম্যান্ডেলা বলেছিলেন, তিনি ইসলামের সৌন্দর্য উপভোগকারী হিসেবে নিজেকে খুবই ভাগ্যবান মনে করছেন।

সূত্র: ইসলামিক ইনফরমেশন