তুরস্ক সফরে ভেনিজুয়েলার প্রেসিডেন্টের ইসলাম গ্রহণ

ধর্ম

ইসলাম ধর্ম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। এমনটি জানালেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু। গত বছরের সেপ্টেম্বরে ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে তার সাথে এক বৈঠকের সময় এ কথা বলেছিলেন মাদুরো।

মেভলুত জানান, গত বছর মাদুরো তাকে বলেছেন তিনি ইসলাম ধর্ম গ্রহণ করতে পারেন।তিনি বলেন, ২০১৮ সালের সেপ্টেম্বরে ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে মাদুরোর সঙ্গে বৈঠক হয়। ওইসময় উসমানিয়া খিলাফতের প্রতিষ্ঠাতাকে নিয়ে নির্মিত টিভি সিরিজ ‘আরতুগ্রুল’ দেখার পর ইসলাম ধর্ম গ্রহণ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন মাদুরো।

শুক্রবার তুরস্কের আলিনিয়া শহরের আলাদ্দিন কেইকুবাত বিশ্ববিদ্যালয়ে ভাষণ দেয়ার এক পর্যায়ে এ কথা জানান কাভুসোগলু। তিনি বলেন, এ সিরিজটির ব্যাপারে ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন মাদুরো।

তিনি বলেন, এতে প্রকৃত ইসলামের কথা বলা হয়েছে। এ সিরিজটির জন্য ধন্যবাদ জানিয়ে মাদুরো সে সময় বলেছিলেন, তিনি যে কোনোদিন মুসলমান হয়ে যেতে পারেন।

কাভুসোগলু বলেছেন, আমরা মাদুরোর এ ধরনের বক্তব্যে খুশি ও গর্বিত হয়েছি। তবে ঠিক কবে ইসলাম ধর্ম গ্রহণ করছেন মাদুরো সে সম্পর্কে কোন বক্তব্য পাওয়া যায় নি।

সূত্র : স্পুটনিক