বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি

খেলাধুলা

বার্সেলোনা ছাড়তে পারেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। আগামী বছরের জুনেই বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে এই ফুটবল সুপারস্টারের। তারপর আর বার্সেলোনায় থাকতে চান না তিনি। স্প্যানিশ মিডিয়ায় প্রকাশিত এই খবরে ইতিমধ্যে আলোড়ন শুরু হয়েছে।

ইয়োহান ক্রুইফ, দিয়েগো ম্যারাডোনা, রোনালদিনহো, পেপ গার্দিওলা- বার্সেলোনার জার্সিতে কারোরই এমন হার ছিল না। যে হারের লজ্জা পেতে হলো ক্লাবটির ইতিহাস সেরা ফুটবলার লিওনেল মেসিকে।

শুক্রবার চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে বায়ার্নের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর ভবিষ্যৎ নিয়ে নিশ্চিতভাবেই ভাববেন তিনি। বার্সার ডিফেন্ডার জেরার্ড পিকে স্বীকার করেছেন অনেক কিছু বদলানো প্রয়োজন বার্সেলোনার। বলার অপেক্ষা রাখে না কোচিং স্টাফে পরিবর্তনসহ মূল দলেও অনেক পরিবর্তন আসবে সামনে।

ক্লাব সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ বলেছেন, ‘বেশ কিছু সিদ্ধান্ত এরই মধ্যে আমরা নিয়ে ফেলেছি। আগামী সপ্তাহ থেকে সিনিয়র ফুটবলারদের মধ্যে কয়েকজনকে আগামী মৌসুমে নাও দেখা যেতে পারে নতুন ক্যাম্পে। মেসিও কি তাদের দলে থাকবেন?

এর আগে মেসিকে দলে পাওয়ার জন্য বিভিন্ন সময়ে চেষ্টা চালিয়ে গেছে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, পিএসজি, জুভেন্টাস ও ইন্টার মিলানের মতো ক্লাব গুলো। তবে বার্সার সঙ্গে মেসির সুদৃঢ় বন্ধন ভাঙতে পারেনি তারা। এখন তারা চাইলে একটু চেষ্টা করে দেখতে পারে! ততোদিন পর্যন্ত কি মেসি অপেক্ষা করবেন? নতুনদের হাতে প্রিয় ক্লাবটাকে সমর্পন করবেন? নাকি তার আগেই ক্লাব ছাড়ার ঘোষণাটা দিয়েই দেবেন!