মাকে বোল্ড করে ছেলের আনন্দ উল্লাস

খেলাধুলা

করোনা ভাইরাসের আগ্রাসনে এমনিতে সারাদেশ থমকে আছে। মাঠে নেই খেলাধুলাও। তারপরও দুই-একজন মাঠে আসছেন, খেলতে নামছেন। বল ছুঁড়ছে ছোট্ট এক শিশু। ব্যাট হাতে আপাদমস্তক হিজাব পরিহিত একজন মহিলা। পরে জানা গেল, সেই ব্যাটসম্যান হলেন মা, আর বোলার শিশুটি তারই সন্তান। অভাবনীয় এমন এক চিত্রই দেখা গেছে রাজধানীর পল্টন মাঠে। অনেকের চোখে অনুপ্রেরণাদায়ক এক ছবিও বটে।

রাজধানীর পল্টন ময়দানে চলছিল বেসবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ। সেই ম্যাচ দেখতে হাজির হয়েছেন গুটিকয়েক দর্শকও। তবে সবার চোখ আটকে গেছে পাশের ক্রিকেট পিচে। ১১ বছর বয়সী ছোট্ট শেখ ইয়ামিন সিনান বোলিং করছিলো তার মা ঝর্ণা আক্তারকে। ব্যাটসম্যান মা’কে নিজের লেগস্পিনের ঘুর্ণিতে কাবু করে বেশ উল্লাস করতেও দেখা যায় শিশুটিকে। এসময় পাকিস্তানী কিংবদন্তি লেগস্পিনার শহীদ আফ্রিদির মতো উদযাপন করতেও দেখা যায় শিশু লেগস্পিনারকে।

জানা গেছে, পাশের আরামবাগের একটি মাদ্রাসার ছাত্র ইয়ামিন সিনান। পড়াশুনার পাশাপাশি কবি নজরুল ক্রিকেট একাডেমিতে অনুশীলন করে সে। তবে তার সতীর্থ কিংবা কোচ কেউই তখনো এসে না পৌঁছুনোয় মায়ের সঙ্গেই অনুশীলনে নেমে পড়েছে ছোট্ট ইয়ামিন। এই ক্ষুদে ইয়ামিনদের হাত ধরেই একদিন বিশ্ব ক্রিকেট শাসন করবে টাইগাররা, এমন স্বপ্ন তো বোনাই যায়!