আমরাও খেলোয়াড় ছিলাম, আমরা কখন এভাবে বলিনি: আকরাম খান

খেলাধুলা

নানা বিতর্কের জন্ম দেওয়া ক্রিকেটার সাকিব আল হাসান আবারো আলোচনার কেন্দ্র বিন্দুতে। শনিবার ( ২০ মার্চ) এক অনলাইন পোর্টালকে দেওয়া সাক্ষাতকারে সাকিব বোর্ড কর্মকর্তাদের নাম উল্লেখ করে তাদের কর্ম পরিচালনা নিয়ে প্রশ্ন তোলেন। যেখানে সাকিব বলেন, আইপিএলে খেলতে যাবার জন্য যে চিঠি দেওয়া হয় বোর্ড পরিচালক আকরাম খানের নিকট, সেটি তিনি পড়েই দেখেননি।

না পড়েই সমালোচনায় মেতেছে। দাবানলের মত বিতর্ক হয়ে ছড়িয়ে পড়ে সাকিবের সেই ভাষ্য। সেই বিতর্ক নিয়ে অবশেষে মুখ খুলেছেন খোদ আকরাম খান। রবিবার ( ২১ মার্চ) বিসিবি সভাপতির সঙ্গে বোর্ড মিটিং শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন আকরাম খান।

সাকিবের ব্যাপারে বোর্ড সিদ্ধান্ত নেবে: আকরাম খান

সাকিবের ছুটি চেয়ে দেওয়া চিঠি পড়েননি, এমন অভিযোগের বিষয়ে আকরাম বলেন, ‘আমার দায়িত্ব তো শুধু সাকিবকে নিয়ে না, আমার দায়িত্ব পুরো বাংলাদেশকে নিয়ে। আমি এই দায়িত্বে অনেকদিন থেকে আছি। এখন কারও চিঠি যদি আমি ঠিকভাবে না পড়ি… আমরা শ্রীলঙ্কায় যাচ্ছি দুটি টেস্ট খেলতে, সেখানে ওয়ানডে টি-টোয়েন্টি নেই। সে তো ঐ চিঠিতে ছুটি চেয়েছে।

বিসিবির সেরা সভাপতি হতে চান সাকিব

সাকিবের চিঠিতে কী লেখা ছিল, সেই বিষয়ও খোলাসা করেছেন আকরাম। তিনি বলেন, ‘সাকিব চিঠিতে বলেছে- আমরা শ্রীলঙ্কায় যে সিরিজটি খেলতে যাচ্ছি সেখানে সে না খেলে আইপিএল খেলতে চায়। শ্রীলঙ্কায় কী খেলতে যাচ্ছি সেটা আপনারা জানেন, আমরা জানি, সবাই জানে।

এই কথাটা উল্লেখ করা আছে। তারপরও যেহেতু নিজের মুখে বলেছে সে টেস্ট খেলতে চায়, খেলবে।’ আকরাম খান বলেন, আমরা যখন বিশ-ত্রিশ হাজার টাকা পেতাম তখনও কিন্তু আমরা চুক্তিতে সই করেছি। আমরাও খেলোয়াড় ছিলাম, আমরা কখনও এভাবে বলিনি। এটা নিয়ে বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নিব।